দুর্নীতির কারণে উন্নয়ন যেন ক্ষতিগ্রস্ত না হয়: প্রধানমন্ত্রী

একুশের বার্তা ডেস্ক- দুর্নীতির কারণে দেশের উন্নয়ন যেন ক্ষতিগ্রস্ত না হয় তাই দুর্নীতি দমনে বিশেষ দৃষ্টি দেয়ার জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, যিনি ঘুষ নেন এবং যিনি ঘুষ দেন তারা উভয়েই অপরাধী। সবাই মিলে দুর্নীতি প্রতিরোধ করতে হবে।

শনিবার (১৩ জুলাই) সকালে নিজ কার্যালয়ে, মন্ত্রণালয় ও বিভাগসমূহের ২০১৯-২০ অর্থ-বছরের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী শুধু শহর কেন্দ্রিক উন্নয়ন নয় বরং তৃণমূলেও উন্নয়নের ওপর জোর দেন এবং বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকারের সকল প্রস্তুতি আছে বলে জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘আধুনিক প্রযুক্তির মাধ্যমে তৃণমূল পর্যায়ের মানুষকে নাগরিক সুবিধা দিতে চায় সরকার। মানুষ যেন গ্রামে বসেই সবধরণের সুবিধা পায় সে লক্ষ্যেই কাজ করছে সরকার। কৃষিজমি রক্ষার জন্য ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে দিয়েছে সরকার।’ তাই কৃষিজমিতে যেন কোনো শিল্পকারখানা গড়ে না উঠতে পারে সেদিকে বিশেষ নজর দেবার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং দেশের সুবর্ণ জয়ন্তী পালনের পর দেশে কোন ভিক্ষুক ও গৃহহারা থাকবে না বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘কর্ম-সম্পাদন চুক্তির মাধ্যমে মন্ত্রণালয় ও বিভাগসমূহের মধ্যে সমন্বয় এসেছে ফলে পরিকল্পিতভাবে বিভিন্ন উন্নয়ন কাজ সম্ভব হচ্ছে। কর্মঘণ্টার বাইরে গিয়ে সচিব ও কর্মকর্তারা আন্তরিকতার সাথে কাজ করছেন, যার সুফল দেশের মানুষ পাচ্ছে।’ তাই সবাইকে আরো দায়িত্বশীলতার সাথে কাজ করার আহ্বান জানান সরকারপ্রধান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *