১৬ ইঞ্চি কোমর তার

আবেদনময়ী হতে প্রত্যেক নারীই চায় সরু কোমর। এজন্য শরীরচর্চার যেন কোনো বিকল্প নেই। তাই বলে এতোটা সরু যে অন্য নারীদের চেয়ে আলাদা বনে গেলেন তিনি। নাম তার কেলি লি ডিকে। বয়স ২৭। আরো অনেকের মত হতে চেয়েছিলেন মডেল। কিন্তু নিজেকে আর পাঁচজন মডেলের ভিড় আলাদা করতে পারছিলেন না। তারপর আর কী? নিজের সবচেয়ে দুর্বল অংশকে নিয়েই চমকে দিলেন সবাইকে। তার কোমরের সাইজ আর পাঁচজনের থেকে অনেক কম ছিল। নিজের কোমর নিয়ে নাকি সে ঘর থেকে বের হতেই লজ্জা পেতেন। এটাকে মারাত্মক খুঁত মনে করে নিজের মডেল হওয়ার স্বপ্নকে দমিয়ে রাখেন তিনি।
কিন্তু কথায় বলে না নিজের দুর্বলতাকে শক্তিতে রূপান্তর করা উচিত। সেটাই করলেন কেলি। বিশেষ অনুশীলনের মাধ্যমে তার সরুর কোমরকে আর সরু করে, কোমরের মাপ মাত্র ১৬ ইঞ্চিতে নামিয়ে আনেন। শেষ সেই কোমরের সুবাদেই কেলি এখন দুনিয়ার সবচেয়ে চর্চিত মডেল। নিউইয়র্কের বাসিন্দা কেলি নিজের ছবি প্রকাশ করার পরই এখন ওয়েব দুনিয়ায় সাড়া পড়ে গিয়েছে। মাত্র ১৬ ইঞ্চি কোমরের মডেলের ছবি এখন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে জোর শেয়ার হচ্ছে।

কেলি লি ডিকের কোমর এত সরু হলো কী করে! এ প্রশ্নের উত্তরে কেলি বারক্রফট টিভিকে জানিয়েছেন, স্টিল দিয়ে তৈরি এক ধরনের বেল্ট ব্যবহার করে তিনি কাঙ্খিত সাফল্য পেয়েছেন। অবশ্য এজন্য তাকে সাত বছর ধরে ধৈর্য্য নিয়ে অনুশীলন চালিয়ে যেতে হয়েছে।

নিজেকে আর পাঁচজনের থেকে আলাদা করার জন্যই তিনি এই কাজ করেছেন। সঙ্গে বলেন, কিন্তু নিজের স্বাস্থ্য নিয়ে আমি ভীষণ লজ্জিত ছিলাম। পথ খুঁজছিলাম, কীভাবে এ থেকে মুক্তি পাওয়া যায়। অবশেষে একটি কার্টুন বইয়ের চরিত্রগুলো দেখে আমি অনুপ্রাণিত হই। ওই চরিত্রগুলোর কোমর খুবই সরু ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *