পুলিশের পর এবার র‌্যাবের অভিযান নিয়ে দীপনের নতুন ছবি

নির্মাতা দীপংকর দীপন নিজের প্রথম ছবি ‘ঢাকা অ্যাটাক’ দিয়েই জাত চিনিয়েছেন। পুলিশি থ্রিলারধর্মী ছবিটি বিশ্বমানের ছবি হিসেবে প্রশংসিত হয়েছে। তারই পরিচালনায় আসছে নতুন একটি ছবি। নাম দিয়েছেন ‘অপারেশন সুন্দরবন’।

পুলিশি অ্যাকশন থ্রিলারের পর এবার তার নতুন ছবির বিষয়বস্তু হবে র‌্যাবের অভিযান।

বৃহস্পতিবার রাজধানীর একটি রেস্তোরাঁয় বিকেল ৪ টা ৩০ মিনিটে সেই নতুন ছবির চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। র‌্যাব ফোর্সেস ওয়েলফেয়ার ট্রাস্ট ও থ্রি হুইলারসের মধ্যে এই চুক্তি স্বাক্ষর হয়। আর সেখানেই ছবির নাম ঘোষণা করেন পরিচালক দীপংকর দীপন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‍্যাবের মহা পরিচালক ড. বেনজীর আহমেদ, বিশেষ অতিথি হিসেবে হাজির হন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিম, আরও ছিলেন সৈয়দ হাসান ইমাম ও র‍্যাবের এডিজি কর্ণেল মো. জাহাঙ্গীর আলম।

এ সময় দীপংকর দীপন বলেন, ছবির প্রেক্ষাপট সুন্দরবনকেন্দ্রিক। বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবনে একসময় জলদস্যুদের অবাধ বিচরণ ছিল। যার ফলে সুন্দরবন ছিল সাধারণ মানুষের জন্য ভয়ের একটি জায়গা। এমনকি সুন্দরবনের জেলে, মৌয়ালও জীবিকা নির্বাহের জন্য মাছ ধরতে ও মধু সংগ্রহ করতে পারত না। এখন সুন্দরবন দস্যুশূণ্য। র‌্যাবের চৌকষ বাহিনীর একের পর এক অভিযানে সুন্দরবন হয়েছে দস্যুশূণ্য। র‌্যাবের এই দুঃসাহসিক অভিযানকে উপজীব্য করেই নির্মিত হবে ছবিটি। কে অভিনয় করবেন সেটা জানানো হবে শিগগরিই।

অনুষ্ঠানে নতুন এই ছবিতে কে কে অভিনয় করবে কী সেটা জানানো হয়নি। তবে শিগগিরই তারকা চূড়ান্ত করে জানানো হবে বলে জানান দীপন।

দীপনের প্রথম ছবি ‘ঢাকা অ্যাটাক’ নির্মিত হয়েছিল পুলিশের দুঃসাহসিক অভিযান নিয়ে। যেটির অন্যতম প্রযোজক ছিল পুলিশ কল্যাণ ট্রাস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *