আজ মাঠে নামছে বাংলাদেশ

বাংলাদেশের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ আগেই জানিয়ে রেখেছিলেন, প্রস্তুতি ম্যাচ হলেও দুটি ম্যাচকেই গুরুত্বের সঙ্গে দেখছে দল। পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হলেও ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের পুরোপুরি প্রস্তুত করতে চায় টাইগাররা। এদিকে ভারত তাদের প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৬ উইকেটে হেরেছে।

কোহলির দলও নিশ্চয়ই চাইবে বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপ অভিযানের পথটা মসৃণ করতে। সবমিলিয়ে জমজমাট এক লড়াইয়ের অপেক্ষায় ক্রিকেট প্রেমীরা।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপে অংশগ্রহণ করতে ইংল্যান্ডে বাংলাদেশ। মূল অভিযান শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা। দুটি ম্যাচই এশিয়ার অন্য দুই পরাশক্তি পাকিস্তান ও ভারতের বিপক্ষে। এখানে ম্যাচ খেলতে গিয়ে চোট হানা দেয় কিনা, সেই শঙ্কা ছিল। কিন্তু বিশ্বকাপের দেশে ম্যাচ অনুশীলনও গুরুত্বপূর্ণ। এর মধ্যে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে গেছে। বাংলাদেশ এখন তাই অপেক্ষায় ভারতের।

পিঠের পেশির চোট কাটিয়ে উঠলেও পাকিস্তানের বিপক্ষে খেলার কথা ছিল না সাকিব আল হাসানের। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও ছিলেন অনিশ্চিত। তামিম ইকবালের খেলার কথা ছিল দুই ম্যাচের একটি। আয়ারল্যান্ড সিরিজের পর এখানে দুটি ম্যাচ খেলতে গিয়ে শরীর ও মনের ওপর চাপ পড়ে কিনা, এই ভাবনাও ছিল দলের। ম্যাচ এখন একটি হয়ে যাওয়ায় দলের চিন্তা-ভাবনাও মোটামুটি পরিবর্তন হচ্ছে।

সোফিয়া গার্ডেন্সে আজ বিকেল সাড়ে তিনটায় ভারতের মুখোমুখি হবে টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *