মাশরাফি, সাকিবের অনন্য রেকর্ডের ম্যাচ

স্পোর্টস ডেস্ক- ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ত্রিদেশীয় সিরিজের ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। দুই বা ততোধিক দলের অংশগ্রহনে যে কোনো টুর্নামেন্টে এই নিয়ে ৭ বারের মতো ফাইনালের স্বাদ পেতে যাচ্ছে লাল সবুজের দল।

তার আগে আজ বুধবার (১৫ মে) আয়ারল্যান্ডের সঙ্গে মাশরাফিরা যে ম্যাচটি খেলবেন সেটি কেবলই নিয়মরক্ষার। তাই আপাত দৃষ্টিতে ম্যাচটিকে গুরুত্বহীন মনে হতেই পারে। কিন্তু সেই গুরুত্বহীন ম্যাচেই অনন্য রেকর্ডের সামনে দাঁড়িয়ে দুই টাইগার মাশরাফি বিন মুর্ত্তজা ও সাকিব আল হাসান।

অধিনায়ক হিসেবে উইকেটের সেঞ্চুরির পথে মাশরাফি। ৭৫ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে ইতোমধ্যেই তুলে নিয়েছেন ৯৭টি উইকেট। আগামিকাল আয়ারল্যান্ডের বিপক্ষে আর তিনটি উইকেট থলিতে পুড়তে পারলেই দেশের প্রথম অধিনায়ক ও বোলার হিসেবে করবেন উইকেটের সেঞ্চুরির অনন্য রেকর্ড। ওডিআই ক্রিকেটে একশ’র বেশি উইকেট আছে মাত্র তিন অধিনায়কের।

অন্যদিকে সাকিব যে রেকর্ডটির সামনে দাঁড়িয়ে, আয়ারল্যান্ডের বিরুদ্ধে মাত্র ১টি উইকেট নিলেই তিনি পেছেন ফেলবেন লঙ্কান সনাৎ জয়সুরিয়া, পাক শহীদ আফ্রিদি, প্রোটিয়া জ্যাক কালিস ও আরেক পাক অলরাউন্ডার আব্দুল রাজ্জাককে।

১৯৮ ম্যাচ খেলে ওয়ানডেতে দ্রুততম ক্রিকেটার হিসেবে ২৫০ উইকেট আর ৫ হাজার রান করার তালিকায় প্রথম হবেন বিশ্বের অন্যতম সেরা এই টাইগার অলরাউন্ডার। এই রেকর্ডটিই আব্দুল রাজ্জাক করেছিলেন ২৩৪তম ম্যাচে। শহীদ আফ্রিদি ২৭৩, জ্যাক ক্যালিস ২৯৬ ও সনাৎ জয়সুরিয়া ৩০৪তম ম্যাচে।

অনন্য সেই লক্ষ্য ছুঁতেই হয়তো গুরুত্বহীন ম্যাচটিতে মাঠে নামবেন এই দুই টাইগার। যেটি ডাবলিনে শুরু হবে বুধবার (১৫মে) বাংলাদেশ সময় বিকেল পৌনে ৪টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *