৪৮ ঘণ্টার আল্টিমেটাম ছাত্রলীগের পদবঞ্চিতদের

একুশের বার্তা ডেস্ক- আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগের ঘোষিত পূর্ণাঙ্গ কমিটি বাতিল করা না হলে অনশনের আল্টিমেটাম দিয়েছেন পদবঞ্চিতরা।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ আল্টিমেটাম দেন। ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশেই মধুর ক্যান্টিনে নেত্রীদের উপর হামলা হয়েছে বলেও তারা এসময় অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাইফ বাবু বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ কমিটিতে পদ দেওয়া হয়েছে ৩০১ জনকে। আমরা লক্ষ করেছি, বিগত সময়ে যারা সক্রিয়ভাবে ছাত্রলীগের সঙ্গে জড়িত ছিলেন তাদের একটি বৃহৎ অংশকে বাদ দিয়ে কমিটি ঘোষণা করা হয়েছে। তাদের মূল্যায়ন না করে ছাত্রলীগের নিষ্ক্রিয়, বহিস্কৃতসহ নানা অভিযোগে অভিযুক্তদের পদায়ন করা হয়েছে।

সাইফ বাবু বলেন, কমিটি প্রকাশ হওয়ার পরপরই ছাত্রলীগের পদবঞ্চিতরা বিক্ষোভ মিছিল করে। সেই মিছিলে হামলা করে বেশ কয়েকজনকে আহত করা হয়েছে। হামলার প্রতিবাদে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনের আয়োজনের সময়ও ফের হামলা করা হয়। আর এই হামলা চালিয়েছে কমিটিতে জায়গা করে নেওয়া আমাদেরই ভাই-বন্ধুরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়ে তিনি বলেন, অধিকাংশ ছাত্রলীগের সাবেক নেতাকর্মীকে বাদ দিয়ে যে কমিটি করা হয়েছে তা ভেঙে দেওয়ার আবেদন জানাচ্ছি।

এছাড়া তদন্ত করে একটি সুন্দর, সুষ্ঠু ও অর্থবহ কমিটির পাশাপাশি হামলাকারীদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *