বাংলাদেশে কাশ্মীরি তরুণীর মৃত্যু নিয়ে সুষমা স্বরাজের টুইট

একুশের বার্তা ডেস্ক- বাংলাদেশে অবস্থানরত এক কাশ্মীরি তরুণী মারা গেছেন। কুয়ারাতুল আইন নামে ওই তরুণী গাজীপুরের তাহির উল নেসা মেডিকেল কলেজে পড়তেন। তাঁর মৃতদেহ দেশে ফেরাতে সবরকম সাহায্যের আশ্বাস দিয়ে টুইট করেছেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

কাশ্মীরের সংবাদমাধ্যম কাশ্মীরওয়ালাকে কুয়ারাতুল আইনের পরিবারের এক সদস্য বলেন, ‘আমরা গতকাল রাতে তার সঙ্গে কথা বলেছি। আজ (শনিবার) সকালে কর্তৃপক্ষ বলেছে রাতে ঘুমানোর পর সে আর ওঠেনি এবং তাকে মৃত অবস্থায় পাওয়া গেছে।’

২২ বছর বয়সী মেয়েটির বাড়ি জম্মু কাশ্মীরের অনন্তনাগ জেলায়। তার বাবার নাম আলী মোহদ ভাট। তাহির উল নেসা মেডিকেল কলেজে শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন তিনি।

কাশ্মীরের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এবং মেহবুবা মুফতির টুইটারের উত্তরে টুইট করে এ বিষয়ে সাহায্যের আশ্বাস দিয়েছেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। বাংলাদেশে ভারতীয় হাই কমিশনার এই বিষয়ে যাবতীয় ব্যবস্থা করবে বলে জানিয়েছেন তিনি।

কাশ্মীরের পিপলস ডেমোক্র্যাটিক পার্টির নেত্রী মেহবুবা মুফতি প্রথম টুইটারে এই ইস্যুটিকে তোলেন। পরে ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাও এই বিষয়ে সুষমা স্বরাজের সাহায্য প্রার্থনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *