আলীপুর মৎস্য বন্দরে অভিযানে পনের লক্ষ বাগদা রেনু জব্দ

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ার আলীপুর মৎস্য বন্দরে অভিযান চালিয়ে পনের লক্ষ বাগদা রেনু আটক করেছে কোস্টগার্ড নিজামপুর স্টোশন।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকাল সাড়ে পাঁচটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত বিভিন্ন মৎস্য আড়তে অভিযান চালিয়ে এ রেনু জব্দ করে। এ সময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পোনা মজুতকারি ব্যবসায়ীসহ কর্মচারীরা। পরে রাত সাড়ে দশটায় সোনাতলা নদীতে এসব বাগদা রেনু অবমুক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন – নিজামপুর কোস্টগার্ড স্টোশনের সিনিয়র চিফ পেটি অফিসরি এনামুল হক, ভলেস্বর নৌ-জাহাজের ভারপ্রপ্ত কর্মকর্তা মাইদুল ইসলাম, মৎস্য আফিসের ফিল্ড অফিসার মনির হোসেন।

সমুদ্র এবং নদীতে বাগদা চিংড়ির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এ অভিযান অব্যাহত থাকবে জানিয়ে কোস্টগার্ড নিজামপুর স্টোশনের সিনিয়র চিফ পেটি অফিসরি এনামুল হক বলেন, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে উপকুলীয় এলাকার গরীব মানুষদের প্রলোভিত করে সমুদ্র উপকুল এবং তৎসংলগ্ন নদী মোহনা থেকে বাগদা ও গলদা রেনু আহরন করে আসছে। কঠোর নজরদারি এড়িয়ে এসব রেনু মজুদ করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করছে। তবে পোনা জব্দ করা গেলেও পালিয়ে যাওয়ার কারনে চক্রের কাউকে আটক করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *