গণভবনের পথে আগে ছাত্রলীগ, পরে ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লাল বাসে করে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন ডাকসুর নবনির্বাচিত নেতারা। ঢাবি থেকে গণভবনের উদ্দেশ্যে আগে ছাত্রলীগের নেতাকর্মীরা এবং পরে ভিপি নুররা রওনা দিয়েছেন।

শনিবার (১৬ মার্চ) বিকাল ৪টায় গণভবনে যাবেন ভিপি নুরসহ অনান্য নেতারা। নেতাদের মধ্যে রয়েছেন-হল সংসদের ২৩৪ এবং ডাকসুর কেন্দ্রীয় ২৫ জনসহ ২৫৯ জন।

শনিবার (১৬ মার্চ) ঢাবি ভিসির কার্যালয়ের সামনে দুপুর দেড়টার দিকে আটটি বাস এবং পাঁচটি মিনিবাস গণভবনের দিকে ছেড়ে যায়।

এ বিষয়ে ডাকসুর নবনির্বাচিত এজিএস ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, আমরা ছাত্রলীগের সবাই বিশ্ববিদ্যালয়ের বাসে করে গণভবন যাবো। পাশাপাশি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও ডাকসু নির্বাচনে ভিপি পদে পরাজিত রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সনজীত কুমার দাসও একসাথে যাচ্ছেন।

এদিকে সহ-সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন নুরুল হক নুর বলেন, আমরা ছাত্রলীগের সাথে নয় আমরা ঢাবির বাসে করে দুপুর সোয়া ২ টার সময় রওনা দিয়েছি।

১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। ২৮ বছর পর অনুষ্ঠিত এই নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া সবকটি প্যানেল। তারা পুনঃনির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে। আজ শেষ হচ্ছে সেই সময়সীমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *