‘সঠিক ও নিরপেক্ষভাবে অর্পিত দায়িত্ব পালন করতে হবে’

নওগাঁ প্রতিনিধি: কারও প্রতি পক্ষপাতিত্ব না করে নিরপেক্ষভাবে উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব সঠিক ও নিরপেক্ষ নির্বাচনে নিজের অর্পিত দায়িত্ব সকলকে সঠিক ভাবে পালন করতে হবে বলে জানিয়েছেন নওগাঁ জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ উপলক্ষে আগামী ১৮ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া আত্রাই উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত ভোট গ্রহণ কর্মকর্তাগণের দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নওগাঁ জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান এসব কথা জানান।

তিনি আরো বলেন – নওগাঁ জেলার যে সকল উপজেলায় আগামী ১৮ মার্চ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে এ সকল নির্বাচন হবে অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ। আর নির্বাচন অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠ করতে ইতিমধ্যে প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনের আগের দিন ভোট গ্রহণ কর্মকর্তাদের কোন আত্বীয় বাড়ী না থেকে নিজ নিজ ভোটকেন্দ্রে অবস্থান করে রাত্রী যাপনের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

এছাড়া নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট কয়েকজন সরকারী কর্মকর্তার ফোন রিসিভ করা ছাড়া অন্য কারো ফোন নম্বর রিসিভ না করার জন্যও কঠোর ভাবে নির্দেশ প্রদান করা হয় প্রশিক্ষণ গ্রহণকারী কর্মকর্তাদের। আর নির্বাচনের দিন যদি কোন প্রার্থীর লোকজন ভয়ভিতি প্রদর্শন করে সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবগত করার জন্য বলা হয়েছে তাদেরকে।

এ সময় তিনি আরো জানান – নির্বাচনে কোন প্রার্থীর পক্ষে ভোট গ্রহণ কর্মকর্তাদের কোন পক্ষপাতিত্বের অভিযোগ পাওয়া গেলে সঙ্গে সঙ্গে সেই কর্মকর্তার বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। আর এ কারণে নির্বচনে দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট সকলকে সততার মধ্য দিয়ে নিরপেক্ষভাবে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালনের আহবান জানান জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।

আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে আহসান উল্লাহ মেমোরিয়াল সরকারী উচ্চ বিদ্যালয়ে প্রশিক্ষণ কর্মশালায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন – অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ এর নওগাঁ জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম, জেলা নির্বাচন অফিসার মোঃ শাহিনুর ইসলাম প্রামানিক ও ওসি আত্রাই থানা মোঃ মোবারক হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *