রাজধানীতে যুবদলের বিক্ষোভ মিছিল

একুশের বার্তা ডেস্ক- দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

বুধবার দুপুরে যুবদল ঢাকা মহানগর (উত্তর) এর উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি মিরপুর ১০ নম্বর গোল চত্তর থেকে শুরু হয়ে মিরপুর গার্লস আইডিয়াল স্কুল এন্ড কলেজ অতিক্রম করে মিরপুর ১৩ নম্বর বিআরটিএ’র সামনে গিয়ে শেষ হয়।

এতে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ঢাকা মহানগর উত্তর যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টনসহ বিপুল সংখ্যক নেতাকর্মী এই বিক্ষোভ মিছিলে অংশ নেন। নেতাকর্মীরা কারাবন্দী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মিছিলে মূহুর্মূহু শ্লোগান দেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বেগম খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড দেন। ওইদিন থেকেই পুরনো ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত ভবনে একমাত্র বন্দি হিসেবে আছেন তিনি।

বিএনপি দীর্ঘদিন ধরে তার সুচিকিৎসা ও মুক্তির দাবি জানিয়ে আসছে। তার মুক্তি দাবিতে বিভিন্ন ধরনের শান্তিপূর্ণ কর্মসূচী পালন করে আসছে বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন।

এসব কর্মসূচীর মধ্যে বিক্ষোভ মিছিল, মানববন্ধন, অবস্থান ও অনশন কর্মসূচী, গণস্বাক্ষর, স্মারকলিপি প্রদান, কালো পতাকা প্রদর্শন, লিফলেট বিতরণ, জনসভা, আলোচনাসভা এবং প্রতিবাদ মিছিলের কর্মসূচী পালন করে বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *