প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মির্জাপুরে সকল প্রস্তুতি সম্পন্ন

মির্জাপুর প্রতিনিধি: রাতপুহালেই মির্জাপুর আসবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ ১১ বছর পর টাঙ্গাইলের মির্জাপুরে আসছেন তিনি। দানবীর রণদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক প্রদান ও কুমুদিনী হাসপাতালের ৮৬ তম বর্ষপূর্তি অনুষ্ঠানে বেলা ১১ টার দিকে প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার ১১ (মার্চ) কুমুদিনীর নতুন লাইব্রেরিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর আগমণের তথ্য নিশ্চিত করেন কুমুদিনী কর্তৃপক্ষ।

প্রধানমন্ত্রীর সাথে সফর সঙ্গী এবং উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন শেখ রেহানা। এছাড়াও তাঁর সফর সঙ্গী হিসেবে বেশ কয়েকজন মন্ত্রীদেরও থাকার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষে পুরো মির্জাপুর জুড়ে কড়া নিরাপত্তা জোড়দার করা হয়েছে। এনএসআই ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দেড় হাজার সদস্য কাজ করবে পুরো এলাকায়। সকল কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হচ্ছে কিনা তা দেখতে প্রতিদিনই কুমুদিনী চত্বর পরিদর্শন করছেন এসএসএফ (স্পেশিয়াল সিকিউরিটি ফোর্স)।

আজ বুধবার উক্ত ক্যাম্পাস পরিদর্শন করেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও টাঙ্গাইল-০৭ মির্জাপুর আসনের এমপি মোঃ একাব্বর হোসেন।

ইতিমধ্যেই কুমুদিনীর সকল সাজ সজ্জা সম্পন্ন হয়েছে। কুমুদিনী চত্বরের প্রবেশদ্বার থেকে শুরু করে পুরো ক্যাম্পাসকে নানা সাজে সজ্জিত করা হয়েছে। কুমুদিনীর প্রধান গেটের সামনে থেকে শুরু করে ভারতেশ্বরী হোমসের গেট পর্যন্ত বিভিন্ন ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে কুমুদিনী চত্বর।

প্রধানমন্ত্রীকে বরণ করার জন্য ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীরাও সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। এ অনুষ্ঠানে মনোজ্ঞ ডিসপ্লে, নাচ, গান ইত্যাদি পরিবেশন করবেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে কুমুদিনী ট্রাস্টের পরিচালক ভাষা সৈনিক মিস প্রতিভা মুৎসুদ্দি জানান, এ বছর (দুই মরণোত্তরসহ) চার গুণী জনকে দানবীর রণদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক প্রদান করা হবে। সম্মাননা প্রাপ্তরা হলেন – জাতীয় কবি কাজী নজরুল ইসলাম, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম ও শিল্পি সাহাবুদ্দিন। তাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

মির্জাপুর থানা অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষে দেড় হাজার পুলিশসহ চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *