হবিগঞ্জ শহরে চা-কফির পরিবর্তে বালু ভর্তি প্যাকেট দিয়ে প্রতারণা

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ শহরে চা-কফি ও কফি তৈরির মেশিনের পরিবর্তে তিনটি লরিতে কার্টুন ভর্তি বালু পাঠিয়ে রোজ ক্যাফে কোম্পানির সঙ্গে প্রতারণা করার অভিযোগে হরমুজ আলী নামে এক ব্যবসায়ীকে (ডিলার) গ্রেফতার করে পুলিশ।

গতকাল মঙ্গলবার দুপুরে ওই কোম্পানির মালিক ভেজাল কফির তিনটি লরি সদর থানায় পাঠান।

মামলার তদন্তকারী কর্মকর্তা চৌধুরী বাজার পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর উত্তম কুমার রায় জানান, ‘দীর্ঘদিন ধরে হবিগঞ্জ শহরের ‘আদি খাঁজা বেনু’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রোজ ক্যাফে কোম্পানির পরিবেশক হিসেবে সিলেট, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, সুনামজগঞ্জ, মৌলভীবাজার ও কুমিল্লাসহ বিভিন্ন স্থানে নিয়োজিত ছিল। সম্প্রতি ডিলার এবং কোম্পানির মধ্যে মতভেদ দেখা দিলে ডিলারশিপ বাতিলের সিদ্ধান্ত হয়। পরে জামানতের টাকা ফেরত পেয়ে গত শনিবার কোম্পানির মালামাল তিনটি লরিতে করে ফেরত পাঠান ওই ডিলার। এতে ১২ হাজার প্যাকেট চা ও ১২ হাজার প্যাকেট কফি এবং ৩৪টি কফি তৈরির মেশিন থাকার কথা ছিল। কোম্পানির হিসেবমতে যার বর্তমান বাজার মুল্য ১ কোটি ৩৮ লাখ টাকা। কিন্তু লরিগুলোতে কফি ও মেশিনের পরিবর্তে মেলে কার্টুন ভর্তি বালু।

পরে মঙ্গলবার দুপুরে কোম্পানির লোকজন লরি তিনটি হবিগঞ্জ সদর মডেল থানায় পাঠালে এগুলো জব্দ করে পুলিশ। এর আগে ৯ মার্চ ক্যাফে বাংলাদেশ লিমিটেডের অপারেশন ডিরেক্টর রফিকুল ইসলাম খান বাদী হয়ে হরমুজ আলী এবং তার ছেলে তাজুল ইসলামের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে হবিগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ ওই দিনই হরমুজ আলীকে গ্রেফতার করলেও তার ছেলে পলাতক থাকে। পরে পুলিশ আটক হরমুজ আলীকে কোর্টের মাধ্যমে কারাগারে প্রেরণ করেন।’

এ ব্যাপারে সদর থানার ওসি সহিদুর রহমান জানান, পুলিশ এক প্রতারককে আটক করেছে। অন্যান্যদেরকে ধরতেও অভিযান অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *