জঙ্গীবাদ ও মাদক প্রতিরোধে যৌথ অভিযানের প্রত্যয়

রাজশাহী প্রতিনিধি: দেশ ও জাতীর নিরাপত্তায় জঙ্গীবাদ ও মাদক প্রতিরোধে যৌথভাবে কাজ করার প্রত্যয় করেছে রাজশাহী চারঘাট প্রশাসন, থানা পুলিশ, মহিলা বিষয়ক অধিদপ্তর ও দি হাঙ্গার বাংলাদেশ।

আজ মঙ্গলবার সকালে চারঘাট উপজেলা পরিষদ সভা কক্ষে আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। বিগত দিনের তুলনায় চারঘাটে মাদকের প্রবণতার হার অনেকাংশে কম হয়েছে বলে জানান, ইউএনও মুহাম্মদ নাজমুল হক এবং সহকারী কমিশনার (ভূমী) সৈয়দা সাদিয়া নুরীয়া।

গত এক বছরে এই উপজেলার মাদকের বিস্তার তৃনমূল পর্যায়ে দেখা গেলেও বর্তমান মাদক সেবন, ব্যবসার হার তুলনা মূলক অনেক কম। বিছিন্ন এক-দুইটি মাদক বিষয়ক ঘটনা ছাড়া মাদক ব্যবসায়ীদের নৈরাজ্য বিল্পুতির পথে। তদুপরি জঙ্গীবাদ কর্মকান্ড এই থানার অধীনস্থ কোন আলামত নেই বলে জানান ওসি নজরুল ইসলাম।

চারঘাট মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানা বলেন, নারী কেন্দ্রিক সকল অপরাধের সূত্রপাতের মূলমন্ত্র মাদক সেবন এবং ব্যবসা। বাল্য বিবাহ, একের অধিক বিবাহ, বিবাহ বিচ্ছেদ, নারী নির্যাতন ও ধর্ষন সংক্রান্ত অপরাধ মাদকের কারনে হয়ে থাকে। যার কারনে একত্ববদ্ধ হয়ে কাজ করতে হবে।

চারঘাট মাদক বিরোধী কমিটির সভাপতি সাইফুল ইসলাম বলেন – চারঘাট প্রশাসন, থানা পুলিশ, মহিলা বিষয়ক অধিদপ্তর ও দি হাঙ্গার বাংলাদেশ যৌথ পরিচালনায় চারঘাট থেকে মাদক বিস্তার শূন্যের কোটায় আনার জন্য সকলের কাছে আহবান জানান। এ সময় উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা, অধ্যক্ষ শাহাজউদ্দিন, থানাপাড়া সোয়ালোজের সহকারী নিবার্হী পরিচালক মাহমুদা বেগম গিনিসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, শিক্ষক উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *