ভয় দেখিয়ে অন্যায়ের প্রতিবাদ থেকে বিরত রাখা যাবে না: রিজভী

একুশের বার্তা ডেস্ক- বিএনপিকে ভয় দেখিয়ে অন্যায়ের প্রতিবাদ থেকে বিরত রাখা যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার দুপুরে বিদ্যুৎ-জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি সংক্রান্ত সংসদে উত্থাপিত বিলের প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ হুঁশিয়ারি দেন।

রিজভী বলেন, ‘আর কত ভয় দেখাবেন। আর কত বিরোধী দল, বিরোধী মতের ওপর নির্যাতন করে মত প্রকাশের স্বাধীনতাকে কেড়ে নিয়ে হুমকি দেখাবেন। আর কতদিন?’

তিনি বলেন, আমরা দৃঢ় কণ্ঠে বলতে চাই- জনগণ রুখে দাঁড়িয়েছে, জনগণ রুখে দাঁড়াবে। আমরা আমাদের কর্তব্য-কর্ম থেকে বিচ্যুত হবো না।

সকাল সাড়ে ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর উত্তর বিএনপির উদ্যোগে ‘বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধি করা যাবে না’ শীর্ষক ব্যানারে এই মানববন্ধন হয়।

প্রধান অতিথি হিসেবে বক্তব্যের আগ মুহূর্তে পুলিশ কর্মকর্তারা এসে অনুমতি ছাড়া মানববন্ধন কেন করা হচ্ছে জানতে চান এবং বাধার সৃষ্টি করেন।

কয়েক মিনিটের বক্তব্যে রিজভী অভিযোগ করে বলেন, ‘আমাদের ওপর জুলুম নির্যাতন অব্যাহত রয়েছে। ত্রাণ দিতে গেছি, ত্রাণ কেড়ে নিয়েছে। এই ভয়ঙ্কর দুর্ভিক্ষের ছায়া যখন নেমেছে এর পরেও চলছে এই পরিস্থিতি।’

তিনি বলেন, কথা বলা যাবে না অন্যায়ের বিরুদ্ধে, প্রতিবাদ করা যাবে না অন্যায়ের বিরুদ্ধে- এমন কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে আমরা আমাদের লড়াই চালিয়ে যাচ্ছি।

বিএনপি মুখপাত্র বলেন, আমরা জানি আমাদের বিরুদ্ধে আঘাত এসেছে, বছরের বছরের পর কারাগারে থেকেছি। কিন্তু তারপরেও আমাদের কণ্ঠকে রুদ্ধ করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *