হোম কোয়ারেন্টাইনের ব্যক্তিদের ফল দিচ্ছে সিএমপি

করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ভালো একটি উদ্যোগ নিয়েছে। যার মাধ্যমে ঘরবন্দি থাকা মানুষরা কিছুটা হলেও চাঙ্গা হবেন, সেই সঙ্গে প্রশাসনও পর্যবেক্ষণের কাজটি সারতে পারছেন। বন্দর নগরী চট্টগ্রামে হোম কোয়ারেনটাইনে থাকা বিদেশ ফেরত ব্যক্তিদের বাসায় ফল নিয়ে যাচ্ছে সিএমপি।

জানা যায়, বিদেশফেরতরা হোম কোয়ারেন্টাইন মানছেন কি না, সেটা তদারক করতে এবং তাদের মনোবল চাঙা রাখতেই পুলিশের পক্ষ থেকে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সোমবার (২৩ মার্চ) দুপুরে নগরীর বিভিন্ন এলাকায় কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাসায় ফল পাঠানোর এই কার্যক্রম শুরু করে সিএমপি।

সিএমপি’র ১৬ থানায় গতকালই ৮০ জনের কাছে বিভিন্ন রকমের ফল পাঠানো হয়েছে। সকাল থেকেই ফল সাজানো নিয়ে ব্যস্ত সময় পার করেন পুলিশ সদস্যরা। ডালায় কমলা ও মাল্টা সাজানো হয়। সুরক্ষা পোশাক পড়ে সেই ফলের ডালি নিয়ে কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাড়িতে ‍ছুটে যান সিএমপির পুলিশ সদস্যরা।

সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান গণমাধ্যমকে জানান, হোম কোয়ারেন্টাইনে রয়েছেন এমন ব্যক্তিদের মধ্যে আমরা কোনো আতঙ্ক সৃষ্টি করতে চাই না। আমরা চাই, তারা সহজভাবে সরকারের নির্দেশনা পালন করুক। উনারা যাতে কোনোভাবেই মনোবল না হারান, সেজন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি তাদের পর্যবেক্ষণের কাজটিও আমাদের হয়ে যাচ্ছে এর মাধ্যমে।

সিএমপির উপ-কমিশনার (আইসিটি) আবু বকর সিদ্দিক বলেছেন, সাধারণ নাগরিকদের সচেতন করার লক্ষ্যে ও কোয়ারেন্টাইন বিধি মানতে উৎসাহিত করার লক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এ উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে ৮০টি কোয়ারেন্টাইন হোমে ফল বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *