দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়

চুয়াডাঙ্গায় মাঝারি শৈতপ্রবাহ বয়ে চলেছে। আজ বৃহস্পতিবার চুয়াডাঙ্গার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। শৈতপ্রবাহের কারণে জীবনযাত্রা অচল হয়ে পড়েছে। শীতার্ত মানুষেরা গরম কাপড়ের অভাবে শীত নিবারণ করতে পারছে না।

এদিকে, শীতের কারণে হাসপাতাল ও ক্লিনিকগুলো শীতজনিত রোগে আক্রান্ত রোগীদের ভিড় বেড়েই চলেছে। সদর হাসপাতালে শিশু ওয়ার্ডেই প্রায় শতাধিক শিশু চিকিৎসা নিচ্ছে।

শীতল বাতাস বাড়িয়ে দিচ্ছে মানুষের ভোগান্তি। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া ছিন্নমূল মানুষ। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা গেছে এসব মানুষগুলোকে।

আবহাওয়া অধিদফতর চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল হক জানান, চুয়াডাঙ্গায় আজ বৃহস্পতিবার সকাল ৯টায় এবছরের সবনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। গত পরশু রাত থেকে চুয়াডাঙ্গার উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। এ কারণে প্রতিদিনই তাপমাত্রা হ্রাস পাচ্ছে। এ পরিস্থিতি আগামী কয়েকদিন অব্যাহত থাকতে পারে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শামীম কবির জানান, নিউমোনিয়া ও ডায়ারিয়াজনিত রোগে বাচ্চারা হাসপাতালের ভর্তি হচ্ছে। এসময় শিশুদের যেন ঠাণ্ডা না লাগে এবং গরম কাপড় দিয়ে বাচ্চাদের ঢেকে রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *