এবার নিষিদ্ধ শহীদ-সানি!

খেলা চলাকালীন মাঠে মারামারির দায়ে এবার নিষিদ্ধ হলেন পেসার মোহাম্মদ শহীদ এবং অফস্পিনার আরাফাত সানি জুনিয়র। এ ঘটনায় আরেক পেসার শাহাদাত হোসেন ২ বছর স্থগিতসহ ৫ বছর নিষিদ্ধ হন।

সেই ঘটনায় নিজেদের ভূমিকার জন্য শহীদ-সানিকে ১ বছর স্থগিত নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে আপাতত খেলা চালিয়ে যেতে পারবেন তারা। তবে এর মধ্যে আবার কোনো বিতর্কে জড়ালে সঙ্গে সঙ্গে নিষিদ্ধ হবেন দুজন।

গেল ১৭ নভেম্বর খুলনায় জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ম্যাচে বল ঘষে উজ্জ্বল করা নিয়ে ক্রিকেটার ত্রয়ীর কথা কাটাকাটি হয়।এর জের ধরে অফস্পিনিং অলরাউন্ডার সানিকে মাঠেই চড়-থাপ্পড় মারেন শাহাদাত। সতীর্থরা একরকম জোর করে তাকে মাঠের বাইরে নিয়ে যান।

আচরণবিধি লেভেল ৪ ভঙ্গ করায় ম্যাচের শেষ দুই দিন শাহাদাতকে বহিষ্কার করেন ম্যাচ রেফারি। পরে বোর্ডের টেকনিক্যাল কমিটি তাকে ৫ বছর নিষিদ্ধ করে।

এরপর ম্যাচ রেফারির প্রতিবেদন থেকেই জানা যায়, ঘটনার সূত্রপাত ঘটান পেসার শহীদ। তিনিই প্রথম ঝামেলা বাঁধান সানির সঙ্গে। এজন্যই তাকে শাস্তি দেয়া হয়েছে।

আর সানির ভূমিকা নিয়ে এতদিন প্রশ্ন না উঠলেও শুনানিতে ডাকার পর দায় পাওয়া যায়। যে কারণে শাস্তির হাত থেকে রেহাই পাননি উঠতি ক্রিকেটারও।

টেকনিক্যাল কমিটির প্রধান মিনহাজুল আবেদীন বলেন, আগামী ১ বছর মাঠের পাশাপাশি শহীদ-সানির বাইরের আচরণও কঠোরভাবে পর্যবেক্ষণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *