ঢাকা উত্তর আ’লীগের সভাপতি বজলুর, সম্পাদক কচি

একুশের বার্তা, ঢাকা- ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি হিসেবে শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক হিসেবে এস এ মান্নান কচির নাম ঘোষণা করা হয়েছে।

শনিবার (৩০ নভেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের কাউন্সিল অধিবেশনে এই দুজনের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নতুন কমিটির সভাপতি শেখ বজলুর রহমান এর আগে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সহসভাপতি ছিলেন। আর নতুন সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি ছিলেন আগের কমিটির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক। কচি অবিভক্ত ঢাকা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকও ছিলেন।

এদিন সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের শুরুতে ঢাকা উত্তরের সভাপতি পদে আটজনের নাম প্রস্তাব করা হয়। সাধারণ সম্পাদক পদে ছিল ১০ জনের নাম। তবে তাদের মধ্যে সমঝোতায় ফিরতে ২০ মিনিট সময় দেওয়া হয়।

কিন্তু প্রার্থীদের মধ্যে কেউ-ই সমঝোতায় আসতে না পারায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিষয়টি অবহিত করা হয়।

পরে দলীয় সভাপতির মতামতের ভিত্তিতে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের। কাউন্সিলররাও তার এ ঘোষণায় সম্মতি প্রকাশ করেন।

এর আগে দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের কাউন্সিল উদ্বোধন করেন আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *