শুটিং স্পটে অভিনেতার মৃত্যু

শুটিংয়ের মাঝে চ্যালেঞ্জ মোকাবিলা করতে গিয়ে জনপ্রিয় তাইওয়ান-কানাডিয়ান অভিনেতা, মডেল গডফ্রে গাও (৩৫) মারা গেছেন।

গত বুধবার (২৭ নভেম্বর) জনপ্রিয় চাইনিজ রিয়েলিটি শো ‘চেজ মি’র শুটিংয়ে হৃদরোগে আক্রান্ত হন তিনি। হাসপাতালে নেয়ার পরপরই মারা যান অভিনেতা। শোটির অন্য এক অভিনেতার বিপক্ষে চ্যালেঞ্জ ছুড়ে খেলছিলেন তিনি। আর এ সময় হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন।

চীনের ঝেজিয়াং টিভি কর্তৃপক্ষ জানায়, বুধবার মধ্যরাত পর্যন্ত গডফ্রে গাও চ্যানেলটির জনপ্রিয় রিয়েলিটি শো ‘চেজ মি’র শুটিং করছিলেন। অন্য আরেকজনের বিপক্ষে চ্যালেঞ্জ গ্রহণ করে নিজের পারদর্শিতা দেখাচ্ছিলেন। একপর্যায় হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে স্টেজেই ঢলে পড়েন গাও।

গাওর মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পরে চীনা জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবোতে অনুসারীরা আয়োজকদের সমালোচনা করেছেন। জানা যায়, টানা ১৭ ঘণ্টা এই শুটিং করেছিলেন গাও।

অনুষ্ঠানে প্রতিযোগীদের নানা ধরনের শারীরিক ও মানসিক ফিটনেসের পরীক্ষা দিতে হয়। অনুষ্ঠানের নবম অ্যাপিসোডের শুটিং চলছিল রাত ১টার পরে।

সেই সময় তিনি একটি উঁচু একটা ঢাল পার হতে গিয়ে অভিনেতা ক্লান্ত হয়ে পড়ে যান। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ডাক্তারেরা ঘোষণা দেন তিনি হার্ট অ্যাটাকে মারা গেছেন।

গডফ্রে গাও জন্ম নেন ১৯৮৪ সালের ২২ সেপ্টেম্বর তাইওয়ানের তাইপে সিটিতে। ছোট বেলায় পরিবারের সঙ্গে চলে যান কানাডায়। ২০ বছর বয়সে তিনি মডেল হিসেবে ক্যারিয়ার গড়তে ফিরে আসেন তাইওয়ানে।

পরবর্তীতে সিনেমায় নাম লেখান। অল অ্যাবাউট উইমেন, টয় স্টোরি থ্রি, মাই আদার হোমসহ অনেকগুলো জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন তিনি। পেয়েছেন বেশকিছু পুরস্কার। তার সবশেষ সিনেমা ‘সাংহাই ফোর্ট্রেস’ চলতি বছরের আগস্টে মুক্তি পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *