জঙ্গির মাথায় ‘আইএস টুপি’ : কারা কর্তৃপক্ষের তদন্ত কমিটি

একুশের বার্তা ডেস্ক- বহুল আলোচিত হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার রায় প্রদান করা হয়েছে আজ। আদালত প্রাঙ্গণে এ মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাকিবুল হাসান রিগ্যানের মাথায় দেখা গেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) টুপি। তার মাথায় কীভাবে আইএস টুপি এলো তা নিয়ে শুরু হয়েছে সমালোচনা। এবার জঙ্গি রিগ্যান কোথা থেকে আইএস টুপি পেল, তার কারণ অনুসন্ধানে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কারা কর্তৃপক্ষ।

আইজি প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফা কামাল পাশা বলেন, ‘এই টুপি সে কারাগার থেকে সংগ্রহ করেছে কি না তা খতিয়ে দেখতে এডিশনাল আইজি প্রিজনকে প্রধান করে তিন সদস্যের কমিটি করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কারও অবহেলা পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

রায় পরবর্তী প্রতিক্রিয়ার সতর্কতা হিসেবে সারা দেশের কারাগারগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

আজ বুধবার হলি আর্টিজান জঙ্গি হামলা মামলার রায়ের আগে সকাল ১০টা ১৫ মিনিটে প্রিজনভ্যানে কারাগার থেকে আসামিদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। ওই সময় তারা হাসিমুখে আদালতে প্রবেশ করেন।

ওই সময় আসামি রাকিবুল হাসান রিগ্যানের মাথায় ‘আইএস টুপি’ দেখা গেছে। পুলিশি হেফাজতে থাকার পর রিগ্যান কীভাবে এ টুপি পেলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। রায় ঘোষণার পরে দণ্ডপ্রাপ্তদের আদালত থেকে কারাগারে নেওয়ার জন্য প্রিজনভ্যানে তোলার পর আরও এক জঙ্গির মাথায় ওই টুপি দেখা যায়।

জঙ্গির মাথায় আইএস টুপি কীভাবে এলো-এ বিষয়ে প্রশ্ন করা হলে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘আমি কি এটার জবাব দিতে পারবো? তবে এটা কীভাবে এলো সেটা অবশ্যই তদন্ত করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *