নবম শ্রেণির পরীক্ষা দিচ্ছেন কাউন্সিলর!

রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দোলহার হোসেন (৪৫)। হলফনামায় শিক্ষাগত যোগ্যতা লিখেছিলেন ‘স্বশিক্ষিত’। নির্বাচনে জেতার পর বিভিন্ন অনুষ্ঠানে গিয়েও শিক্ষাগত যোগ্যতার প্রসঙ্গে হীনম্মন্যতায় ভুগতেন। এরপর সিদ্ধান্ত নিয়ে ফেলেন, বয়স আর লোকলজ্জার তোয়াক্কা না করে আবার স্কুলে ভর্তি হবেন।

২০১৮ সালে ভবানীগঞ্জের আদর্শ টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজে নবম শ্রেণিতে ভর্তি হন তিনি। গত ২ নভেম্বর (শনিবার) থেকে শুরু হওয়া কারিগরি শিক্ষা বোর্ডের নবম শ্রেণির পরীক্ষা দিচ্ছেন এই কাউন্সিলর।

জানা গেছে, দোলহার হোসেনের বাড়ি পৌরসভার দানগাছি গ্রামে। পরিবারে আছে দুই সন্তান। যাদের মধ্যে একজন পড়াশোনা করছে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ে। ছোটবেলায় পরিবারের অভাবের কারণে অষ্টম শ্রেণির বেশি পড়াশোনা করতে পারেননি দোলহার হোসেন। এরপর নির্মাণ শ্রমিকের কাজ শুরু করেন। ২০১৩ সালের দিকে স্থানীয় আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেন।

দোলহার হোসেন বলেন, স্কুলে ভর্তি হলেও পেশা ও সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকায় নিয়মিত ক্লাস করতে পারছি না। তবে সুযোগ পেলে বাড়িতে পড়াশোনা করছি। অনেক দিন পর পরীক্ষায় অংশ নিয়েছি। ভালো ফল করতে পারলে স্নাতক পর্যন্ত পড়ার ইচ্ছা আছে বলেও জানান তিনি।

ভবানীগঞ্জ পৌরসভার সচিব লিটন মিঞা বলেন, কাউন্সিলর দোলহার হোসেনের লেখাপড়ায় আগ্রহ দেখে অনেকেই মুগ্ধ হয়েছেন। সহকর্মীরাও তাঁকে উৎসাহ দিচ্ছেন। লেখাপড়ার যে কোনো বয়স নেই তা কাউন্সিলর প্রমাণ করলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *