ভুল কাব্যে মোশাররফ, সারিকা, রুহী

শ্বশুর বাড়িতে দুর্গা পূজা করবে বলে প্রকাশ (মোশাররফ করিম) তার স্ত্রী অঞ্জলিকে (নুসরাত জান্নাত রুহী) নিয়ে রওনা দেয়। মাঝ রাস্তায় গভীর রাতে তাদের গাড়িটা নষ্ট হয়ে যায়। এমন সময় তারা এক মহাবিপদের সামনে হাজির হয়ে যায়। এই সময়ে তারা কোথায় যাবে? গাড়িটা কোনোমতে হাইওয়ের একটি রেস্টুরেন্টের সামনে যায়। রেস্টুরেন্টটির মালিক আবার আরতি (সারিকা)। যে কিনা প্রকাশের সাবেক স্ত্রী। প্রকাশ আর আরতি দুজনে মুখোমুখি হয় ফেলে আসা কঠিন অধ্যায়গুলোতে। একদিন যে প্রকাশ স্ত্রীর প্রতি উদাসীন ছিল, সেই প্রকাশ আজ অঞ্জলির প্রতি খুব কেয়ারিং। এমন নানান বিষয় আরতিকে ভাবায়। ফেলে আসা দিনগুলোতে প্রকাশের ছিল কঠিন কোনো বাস্তবতার গল্প। যা আরতি কখনোই জানতে চায়নি। আর তাই তো স্বামীর সকল ভুলগুলোকে সুন্দর করে সংশোধন করে নেয় আরতি। সুন্দর সংসারের অধিকারী আজ তারা দুজন।

গল্পের শেষে ভিন্ন আরেক গল্প নিয়ে হাজির হয় প্রকাশ। তারপর ঘটে অন্যরকম এক ঘটনা। এমনি গল্পে সম্প্রতি নির্মিত হয়েছে দুর্গা পূজার বিশেষ নাটক ‘ভুল কাব্য’।

সৈয়দ ইকবালের রচনা ও তুহিন হোসেনের পরিচালনায় এতে প্রকাশের চরিত্রে মোশাররফ করিম, আরতির চরিত্রে সারিকা ও অঞ্জলির চরিত্রে নুসরাত জান্নাত রুহী অভিনয় করেছেন। নাটকটিতে আরও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ওয়াহিদ ইকবাল মার্শাল ও শহীদুল্লাহ সবুজ। নাটকটি ৮ অক্টোবর রাত ৮.১০ মিনিটে বাংলাভিশনে প্রচার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *