জি কে শামীমের কাছ থেকে মাসে কোটি টাকা নিতেন তারেক: তথ্যমন্ত্রী

একুশের বার্তা ডেস্ক- জি কে শামীমের কাছ থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান প্রতি মাসে এক কোটি টাকা করে চাঁদা নিতেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার দুপুরে রাজশাহী সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। এ সময় তিনি তারেক রহমানের ক্যাসিনো চাঁদাবাজির বিষয়টিও খতিয়ে দেখার কথা জানান।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতা সাদেক হোসেন খোকা, মির্জা আব্বাস ও মোসাদ্দেক হোসেন ফালুরাই ক্যাসিনো সংস্কৃতি চালু করেছিলেন। কিন্তু ক্ষমতার শীর্ষে থাকায় তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। তবে এখন প্রধানমন্ত্রীর নির্দেশে দুর্নীতির বিরুদ্ধে যে অভিযান চলছে তাতে কে কোন দলের তা দেখা হচ্ছে না।

তিনি বলেন, রাজশাহীসহ দেশের ছয়টি বিভাগীয় শহরে শিগগিরই বাংলাদেশ টেলিভিশনের পূর্ণাঙ্গ স্টেশন স্থাপন করা হবে।

পরে মন্ত্রী রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটি আয়োজিত ‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক আলোচনা সভায় যোগ দেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সেখানে এইচ টি ইমাম বলেন, চলমান এই অভিযান আওয়ামী লীগের বিরুদ্ধে নয়। আওয়ামী লীগ স্বচ্ছ-পরিচ্ছন্ন একটি দল। আমরা সব সময় পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ্বাস করি। আজকেও পত্র-পত্রিকায় দেখলাম, সাতজন নাম করা, যাদের নাম বেরিয়ে এসেছে তাদের ছয়জনই অনুপ্রবেশকারী। এরা আওয়ামী লীগের নয়। এরা মির্জা আব্বাসের সৃষ্টি, অথবা কোকোর সৃষ্টি- এদের সৃষ্টি। এই দানবগুলোকে তো এখন ধরা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *