ইবি ছাত্রলীগের পরিচ্ছন্নতা অভিযান

গ্রিন, ক্লিন এবং সেইফ ক্যাম্পাস কর্মসূচির অংশ হিসেবে ক্যাম্পাসের ঘাস পরিষ্কার অভিযান পরিচালনা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। শনিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয় ক্রিকেট মাঠে তারা এই অভিযান চালায়।
জানা যায়, দীর্ঘদিন ধরে ক্যম্পাসের ক্রিকেট মাঠটি পরিষ্কার না করায় মাঠের ঘাস কোমর সমান হয়ে যায়। ফলে মাঠটি শিক্ষার্থীদের খেলার অনপুযোগী হয়ে পড়ে। তাই শিক্ষার্থীদের কথা চিন্তা করে প্রশাসনের কাছে মাঠ পরিষ্কারের আবেদন জানায়। পরে প্রশাসনের সহযোগিতায় মাঠের ঘাস পরিষ্কার করে শাখা ছাত্রলীগ।

এসময় উপস্থিত ছিলেন, শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, মশিয়ার রহমান, আজম, নুর আলম, আরিফ, কামরুজ্জামান সাগর, আব্দুর রহমান, হ্যাভেন, বনি আমিন, অপু রায়, তানভির, রতন, রাকিব, সামছুর রহমান সামস্, জাকির হোসেন প্রমুখ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, গ্রিন, ক্লিন এবং সেইভ ক্যাম্পাস গড়ার প্রত্যয়ে ও সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে আমারা পরিচ্ছন্ন অভিযান করেছি। সেই সাথে সাধারণ শিক্ষার্থীদের একটি সবুজ ও পরিষ্কার ক্যাম্পাস উপহার দিতে ইবি ছাত্রলীগ বদ্ধ পরিকর।

এবিষয়ে শাখা সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে আমরা প্রশাসনের কাছে মাঠ পরিষ্কারের দাবি জানাই। প্রশাসন আমাদের দাবি আমলে নিয়েছে। প্রশাসনের সহযোগিতায় আমরা এই কর্মসূচি পালন করেছি। সাধারণ শিক্ষার্থীদের স্বার্থে আমরা সবসময় কাজ করে যাব।

বাংলাদেশ জার্নাল/আরকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *