প্রোটিয়া টেস্ট দলে তিন নতুন মুখ

ব্যর্থতাপূর্ণ বিশ্বকাপের পর ছোটখাটো এক ঝড়ই বয়ে গেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে। টেস্ট থেকে অবসর নিয়েছেন গতিতারকা ডেল স্টেইন। আন্তর্জাতিক ক্রিকেটটাই ছেড়ে দিয়েছেন হাশিম আমলা। এছাড়া বিশ্বকাপ ব্যর্থতার দায়ে সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কত্বটাও হারিয়েছেন ফাফ ডু প্লেসিস।

তবে ডু প্লেসিসের অধীনেই ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। যেখানে রাখা হয়নি ডু প্লেসিসকে, নেতৃত্বভার দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কককে।

টি-টোয়েন্টি সিরিজ শেষে ২ অক্টোবর থেকে শুরু হবে সমানসংখ্যক ম্যাচের টেস্ট সিরিজ। যেখানে ডু প্লেসিসের ডেপুটি করা হয়েছে টেম্বা বাভুমাকে। এছাড়া ডাকা হয়েছে তিন নতুন মুখ এনরিচ নর্ৎজে, সেনুরান মুত্থুসামি এবং রুবি সেকেন্ডকে। ভারতের বিপক্ষে স্পিন কার্যকর হতে পারে- এমন ভাবনায় স্কোয়াডের দুই স্পিনার কেশভ মহারাজ এবং ড্যান পায়েটের সঙ্গে নেয়া হয়েছে মুত্থুসামিকে।

ভারত সফরে দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড
ফাফ ডু প্লেসিস, টেম্বা বাভুমা, থিউনিস ডি ব্রাউন, কুইন্টন ডি কক, ডিন এলগার, জুবায়ের হামজা, কেশভ মহারাজ, এইডেন মারক্রাম, সেনুরান মুত্থুসামি, লুঙ্গি এনগিডি, এনরিচ নর্ৎজে, ভারনন ফিল্যান্ডার, ড্যান পায়েট, কাগিসো রাবাদা এবং রুবি সেকেন্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *