আর্থারদের ছাঁটাইয়ের নেপথ্যে ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ও সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের হস্তক্ষেপেই ছাঁটাই করা হয়েছে মিকি আর্থারদের। উল্লেখ্য, ইমরান খান নিজেও বোর্ডের ‘চিফ প্যাট্রন’।

প্রধান কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ ও ট্রেনার পদে আবেদন চেয়ে দ্রুতই বিজ্ঞাপন দেবে পিসিবি। আবেদনকারীদের মধ্যে থেকে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে প্রধান কোচ, বোলিং কোচ, ব্যাটিং কোচ এবং ট্রেনারকে।

এ বছরের শুরু থেকেই ব্যর্থতার মধ্যে কেটেছে পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ ধবল ধোলাইয়ের পর ইংল্যান্ড বিশ্বকাপেও গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে। বিশ্বকাপ চলাকালীন গুঞ্জন উঠেছিল আর্থারের বিদায়ের ব্যাপারে।

তবে, কোচ হিসেবে বহাল থাকার ব্যাপারে আশাবাদী ছিলেন আর্থার। তাই বিশ্বকাপ শেষে লাহোরে ফিরেছিলেন। এদিকে পিসিবির কয়েকজন প্রভাবশালী কর্মকর্তাও তার ব্যাপারে ইতিবাচক ছিলেন। তবে, তা ধোপে টেকেনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে। ছাঁটাই করতে হয়েছে সবাইকে।

প্রধান কোচ আর্থারের সাথে সাথে কোচিং স্টাফদের মধ্যে বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার এবং ট্রেনার গ্রান্ট লুডেন সবাইকে অব্যাহতি দেওয়া হয়েছে। এই চার জনের কারও সাথে নতুন করে চুক্তি নবায়ন করবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *