‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’পাচ্ছেন কুবির ৫ শিক্ষার্থী

কৃতিত্বের সঙ্গে অনুষদের মধ্যে সর্বোচ্চ ফলাফল করায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বিষয়টি নিশ্চত করেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়টির পাঁচটি অনুষদ থেকে একজন করে মোট পাঁচজন শিক্ষার্থীকে এ স্বর্ণপদকের (প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮) জন্য মনোনীত করা হয়েছে। এতে কলা ও মানবিক অনুষদ থেকে বাংলা বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ঈশিতা ফেরদৌস এবং সমাজ বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ধীমান বসু, ব্যাবসায় শিক্ষা অনুষদ থেকে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা (এআইএস) বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শরীফা আক্তার নিপা, বিজ্ঞান অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের উম্মুল খায়ের সুমি ও প্রকৌশল অনুষদ থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের মোহাম্মদ কামরুল হাসানকে এ স্বর্ণপদকের জন্য মনোনীত করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন,‘অনুষদীয় কমিটি সর্বোচ্চ ফলাফলের ভিত্তিতে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য পাঁচ শিক্ষার্থীর নামের তালিকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইউজিসিকে পাঠালে ইউজিসি বিষয়টি চূড়ান্ত করে। ২০১৮ সালে প্রকাশিত ফলাফলের ভিত্তিতে তারা মনোনীত হয়েছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *