হজে গিয়ে সৌদিতে ৩৩ বাংলাদেশির মৃত্যু

একুশের বার্তা ডেস্ক- সৌদি আরবে হজের উদ্দেশে যাওয়া ৩৩ জন বাংলাদেশি মারা গেছেন। রবিবার (৪ আগস্ট) ধর্ম মন্ত্রণালয়ের পরিচালিত হজ বুলেটিনের সর্বশেষ আপডেটে এ তথ্য জানানো হয়েছে।

না ফেরার দেশে চলে যাওয়া বাংলাদেশি হজযাত্রীদের মধ্যে ২৮ জন পুরুষ আর ৫ জন নারী। তাদের মধ্যে মক্কায় ২৬ জন, মদিনায় ৬ ও জেদ্দায় ১ জনের মৃত্যু হয়েছে।

রবিবার দুইজন হজযাত্রীর মৃত্যু হয়। মৃত্যু হওয়া একজন হলেন কুমিল্লা জেলার চান্দিনা থানার লোনা গ্রামের আবদুল কাদের (৬৭)। তার পাসপোর্ট নম্বর বিডব্লিউ-০৪৮৬৫৩৪। তিনি বেসরকারি এজেন্সি এমএস সামাদ ওভারসিজ সার্ভিসের মাধ্যমে জুলাই মাসের ১৩ তারিখে সৌদি এয়ারলাইন্সের (এসবি-৩৮০১) ফ্লাইটে সৌদি আরব যান। মক্কায় অবস্থানরত অবস্থায় ৪ আগস্ট তিনি মারা যান।

মারা যাওয়া অপর হজযাত্রী হলেন- নরসিংদীর রায়পুরার পাটলি গ্রামের সাজুল ইসলাম (৬৮)। তার পাসপোর্ট নম্বর বিএক্স-০৮২৯৬৩৫। তিনি বেসরকারি গ্রিনবাংলা এয়ার ইন্টারন্যাশনাল এজেন্সির মাধ্যমে গত ১২ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-৩২২১) ফ্লাইটে করে সৌদিতে যান।

পবিত্র হজ পালনের উদ্দেশে চলতি বছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী সৌদি আরব গেছেন বাংলাদেশ থেকে। আগামী ১০ আগস্ট থেকে হজের আনুষ্ঠানিকতা শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *